শনিবার, ০৪ মে ২০২৪, ০৩:৪৮ পূর্বাহ্ন

pic
নোটিশ :
পরীক্ষামূলক সম্প্রচার চলছে!! জেলা উপজেলায় প্রতিনিধি নিয়োগ চলছে বিস্তারিত জানতে : ০১৭১২-৬৪৫৭০৫
জগন্নাথপুরে স্বাস্থ্য বিধি কার্যকর করতে মাঠে প্রশাসন, ৩৭ হাজার টাকা জরিমানা

জগন্নাথপুরে স্বাস্থ্য বিধি কার্যকর করতে মাঠে প্রশাসন, ৩৭ হাজার টাকা জরিমানা

জগন্নাথপুর প্রতিনিধিঃ সুনামগঞ্জের জগন্নাথপুরে করোনা ভাইরাসের সংক্রমণ এড়াতে আবারও মাঠে নেমেছে প্রশাসন।  বৃহস্পতিবার  বিকেল  ৪ টা থেকে সন্ধ্যা ৭টা  পর্যন্ত পৌরশহরের জগন্নাথপুর বাজারে ভ্রাম্যমান আদালতের  অভিযান পরিচালিত হয়। অভিযান চলাকালে সরকারি নির্দেশনা উপেক্ষা করে দোকানপাট খোলা রাখায় এবং স্বাস্থ্যবিধি অমান্য করায় ব্যবসায়ী ও পথচারীসহ ১৩ জনকে ৩৭ হাজার টাকা অর্থদণ্ড প্রদান করা হয়েছে।

জানা যায়, বাজার মনিটরিং ও সামাজিক দূরত্ব নিশ্চিতকল্পে উপজেলা প্রশাসনের পক্ষে নির্বাহী ম্যাজিস্ট্রেট জগন্নাথপুর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ইয়াসির আরাফাতের নেতৃত্বে বিকেলে শহরের পৌর পয়েন্ট, মুক্তিযোদ্ধা মোড়, ইকড়ছই মাদ্রাসা পয়েন্ট, জগন্নাথপুর-সুনামগঞ্জ সড়কের ইকড়ছই এলাকাসহ শহরের বিভিন্ন স্থানে অভিযান পরিচালিত হয়। অভিযানকালে সরকারি নির্দেশনা অমান্য করে দোকান খোলা রেখে, দোকানের সামনে লোকসমাগম করায় এবং মুখে মাস্ক ব্যবহার না করে চলাফেরা করায় ১৩ জনকে জরিমানা করা হয়েছে।
এসময় সামাজিক দুরত্ব নিশ্চিতকরণ, স্বাস্থ্যবিধি মেনে চলার বিষয়ে হ্যান্ড মাইকে সচেতনতামূলক প্রচারণা চালানো হয়। অভিযানে জগন্নাথপুর থানার এএসআই মুক্তার হোসেনসহ একদল পুলিশ উপস্থিত ছিলেন।

জগন্নাথপুর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো: ইয়াসির আরাফাত বলেন, সরকারী নির্দেশ অমান্য করে দোকানপাট খোলা রেখে লোকসমাগমে পরিবেশ তৈরী করায় এবং সুরক্ষামূলক মাস্ক, হ্যান্ডগ্লাভস ছাড়া জটলা সৃষ্টি করায় দন্ডবিধি, ১৮৬০ ও সংক্রামক রোগ (প্রতিরোধ, নিয়ন্ত্রণ ও নির্মূল) আইন, ২০১৮ এর বিভিন্ন ধারা অনুযায়ী ১৩ টি মামলায় বিভিন্ন ব্যবসায়ী/ব্যক্তি-কে মোট ৩৭ হাজার টাকা অর্থদণ্ড প্রদান করা হয়। এধরনের অভিযান অব্যাহত থাকবে।

প্রসঙ্গত, প্রথমদিকে করোনাভাইরাসের সংক্রমণ প্রতিরোধে জগন্নাথপুরে ব্যাপক প্রশাসনিক তৎপরতা থাকলেও লকডাউন সীমিত হওয়ার পর কমে যায় প্রশাসনিক তদারকি। বর্তমান পরিস্থিতে এ উপজেলায় দিন দিন করোনা আক্রান্ত সংখ্যা বেড়েই চলেছে। তবুও মানুষের মধ্যে সচেতনতা নেই বললেই চলে।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017 DakshinSunamganj24.Com
Desing & Developed BY ThemesBazar.Com